1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনী তফসিল ঘোষণা

  • আপডেট সময়ঃ শনিবার, ১১ মে, ২০২৪
  • ১৯ জন দেখেছেন
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"transform":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

মহিদুল ইসলাম (শাহীন)খুলনা থেকে,

খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়ন-৬২২ এর ত্রি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও সিটি মেয়র তালুকদার আবদুল খালেক। নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব এম ডি এ বাবুল রানা,সদস্য সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস,সদস্য রনজিৎ কুমার ঘোষ ও সদস্য আনিসুর রহমান মোড়ল। ঘোষিত তফসিল অনুযায়ী ১৩ ই মে খসড়া ভোটার তালিকা প্রকাশ,১৫ ই মে ভোটার তালিকার আপত্তি গ্রহন,১৬ ই মে শুনানি, ১৮ ই মে চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ,১৯ শে মে মনোনয়ন পত্র বিক্রি, ২০ শে মে মনোনয়ন পত্র গ্রহন ও বাছাই, ২১ শে মে মনোনয়ন পত্র প্রত্যাহার ও চুড়ান্ত তালিকা প্রকাশ এবং প্রতিক বরাদ্দ,১লা জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

অন্য দিকে ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ সেলিম হোসেন ও সাধারণ সম্পাদক আঃ রহিম বক্স দুদু স্বাক্ষরিত ৬ হাজার, ৩শ ৯২ সদস্য বিশিষ্ট একটি ভোটার তালিকা নির্বাচন পরিচালনা কমিটির নিকট জমা দেন। উক্ত তালিকায় সাবেক সভাপতি কাজি সরোয়ার হোসেন ও সাবেক কোষাধ্যক্ষ মনিরুল আলম এর নাম নেই। উল্লেখ্য সাবেক সভাপতি ও সাবেক কোষাধ্যক্ষর বিরুদ্ধে বর্তমান সভাপতি মোঃ সেলিম হোসেন বাদী হয়ে ২ কোটি ৮ লাখ ৪৭ হাজার ৬৭৩ টাকা আত্মসাৎ এর অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করেন। এছাড়া সাবেক সভাপতি ও সাবেক কোষাধ্যক্ষর বিরুদ্ধে সাবেক সভাপতি মোঃ আকরাম সরদার বাদী হয়ে দুদকে একটি অভিযোগ দায়ের করেন।

সার্বিক বিষয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ সেলিম হোসেন বলেন,আমি নির্বাচিত হয়ে ক্ষমতা গ্রহনের পরে হিসাব মিলিয়ে দেখি ২ কোটি ৮ লাখ ৪৭ হাজার ৬৭৩ টাকা গড়মিল। তখন ক্যাবিনেট সভা ডেকে এ বিষয় বিস্তারিত আলোচনা করে সাবেক সভাপতি কাজি সরোয়ার হোসেন ও সাবেক কোষাধ্যক্ষ মনিরুল আলমকে সংগঠন পরিপন্থী কাজ করার দায়ে তাদের দুজনকে বহিষ্কার করা হয়।

তাছাড়া নব্বই শতাংশ শ্রমিকের উপস্থিতিতে সাধারণ সভায় সর্ব সন্মতি ক্রমে তাদের দুজনকে স্হায়ী বহিষ্কার করা হয়। মামলা করার পরে তদন্ত কর্মকর্তা ১৪ লাখ টাকা আত্মসাৎ করেছেন এমন একটি তদন্ত প্রতিবেন জমা দেন,সে মোতাবেক সাবেক সভাপতি ও সাবেক কোষাধ্যক্ষ ঐ টাকার কিছু অংশ চালানের মাধ্যমে জমা দেন। কিন্তু সভাপতি ( মামলার বাদী) ঐ তদন্ত রিপোর্টের বিরুদ্ধে নারাজি দালিল করেন।

সর্বপরি সাবেক সভাপতি ও সাবেক কোষাধ্যক্ষর বিরুদ্ধে দুটি মামলা,চুড়ান্ত ভোটার তালিকায় তাদের নাম নেই। টাকা আত্মসাৎ করেছেন এমনটি স্বীকার করে চালানের মাধ্যমে টাকা জমা,তফসিল অনুযায়ী ১৯ শে মে মনোনয়ন পত্র সংগ্রহ। সর্বপরি কি আছে ঐ দুজনের ভাগ্যে। এমনটা প্রশ্ন খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের খেটে খাওয়া শ্রমিকের।

শেয়ার করুন

আরো দেখুন......